1. Saifuddin8600@gmail.com : S.M Saifuddin Salehi : S.M Saifuddin Salehi
  2. Journalistmmhsarkar24@gmail.com : Md: Mahidul Hassan Mahi : Md: Mahidul Hassan Mahi
  3. rajuahamad717@gmail.com : Md Raju Ahamed : Md Raju Ahamed
  4. rakibulpress51@gmail.com : Rakibul Hasan : Rakibul Hasan
  5. rajruhul@gmail.com : মোঃ রুহুল আমীন : মোঃ রুহুল আমীন
  6. prosajjad@gmail.com : Sazedur Rahman Sajjad : Sazedur Rahman Sajjad
  7. shorifulshorif01@gmail.com : Md shoriful Islam Shorif : Md shoriful Islam Shorif
  8. dailyatrai@gmail.com : Md Rasel Kobir : Md Rasel Kobir
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ নওগাঁয় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব আত্রাইয়ে আত্রাই সেতুর দুই পার্শে গোল চত্বর নির্মাণের দাবীতে পথ সভা আত্রাইয়ে স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকীতে অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আত্রাইয়ে সাংবাদিকদের সাথে ইউএনও’র মত বিনিময় রাণীনগরে বড় ভাইয়ের লাঠির আঘাতে ভাই-ভাতিজি আহত!! থানায় অভিযোগ আত্রাইয়ে বিনামূল্যে ভায়া টেষ্ট পরীক্ষার উদ্বোধন করোনা পরিস্থিতি অবনতি; নওগাঁয় বিধিনিষেধ বাড়ানো হলো আরও এক সপ্তাহ বগুড়ার শিবগঞ্জে ভাঙ্গা ও ঝুঁকিপূর্ণ ব্রিজে পথচারী পারাপার আত্রাইয়ে ফের ১০ গৃহহীনের মুখে হাঁসি ফোটাতে প্রধানমন্ত্রীর উপহার
add

আলোকিত ও ডিজিটাল ইউনিয়ন বিনির্মাণে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান শফিউল আলম

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:
  • প্রকাশের সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ২৮০ বার পড়া হয়েছে

রাণীনগর উপজেলা হতে প্রায় ১৫কিলোমিটার দূরে প্রত্যন্ত অঞ্চল ৫নং বড়গাছা ইউনিয়ন পরিষদ। এক সময় এই অঞ্চলটি সর্বহারা নামক সন্ত্রাসী বাহিনীর অভয়ারন্য হিসেবে পরিচিত ছিলো। এই ইউনিয়নে ২বার সদস্য নির্বাচিত হয়েছিলেন শফিউল আলম শফি। এরপর ২০১৬ সালে আওয়ামীলীগের সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক পদে থেকে একজন নগন্যকর্মী হিসেবে তিনি পিছিয়ে পড়া এই অঞ্চলের মানুষদের জন্য বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকান্ডসহ সরকারের নানা কর্মসূচিকে বাস্তবায়ন করে আসছেন।

এক সময় এই অঞ্চলটি ছিলো অবহেলিত ও সুবিধা বঞ্চিত। কিন্তু বর্তমান সরকারের দেয়া বরাদ্দ থেকে শফি এলাকার রাস্তা-ঘাট, স্কুল, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরসহ এলাকায় ব্যাপক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এছাড়াও বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও মাতৃত্বকালীন ভাতা যে সকল ব্যক্তি পাওয়ার যোগ্য যাচাই বাছাই করে তিনি তাদেরকে দিয়ে আসছেন যার কারণে একে একে সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া সকল মানুষই বর্তমান সরকারের সুবিধার আওতায় আসছে। এছাড়াও তিনি নিজের তহবিল থেকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও অসহায় মানুষদের আর্থিক সহায়তা দিয়ে আসছেন।

চেয়ারম্যান শফিউল আলম বলেন, আমি চেয়ারম্যান হওয়ার পূর্বে এই ইউনিয়নের সদস্য ছিলাম। এলাকার মানুষদের সমস্যার কথা আমি জানি। কিন্তু ইউপি সদস্য হওয়ার কারণে তখন আমি তেমন কিছুই করতে পারিনি। পরবর্তীতে ২০১৬ সালে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন দিয়ে নির্বাচন করার সুযোগ করে দেয় জননেত্রী শেখ হাসিনা। নির্বাচনে আমি বিপুল ভোটে জয় লাভ করি। এরপর শুরু হয় আমার ইউপি সদস্যসহ এলাকার মানুষদের নিয়ে পথচলা। আমি নির্বাচিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত যে উন্নয়ন হয়েছে বিগত সময় কেউ তা করতে পারেনি। জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার গ্রামকে শহরের সকল সুবিধা প্রদান করা। সেই লক্ষ্যে আমি আমার ইউনিয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আমার ইউনিয়নের প্রতিটি গ্রাম, পাড়া-মহল্লা ও অলিগলিতে আর কাউকে কাদায় পা দিতে হয় না। প্রধান রাস্তা হতে প্রতিটি শাখা রাস্তায় এইচবিপি, ইট সোলিং, সিসি ঢালাই রাস্তা তৈরি করা হয়েছে।

তিনি আরো বলেন বর্তমান সরকারের অঙ্গিকার একটি মানুষও গৃহহীন থাকবে না। সেই লক্ষে সরকারের সার্বিক সহযোগিতায় আমার ইউনিয়নে সরকারি খাস জমিতে গুচ্ছগ্রাম নির্মাণ করে ৭০টি টিনের আধাপাকা বাড়িতে গৃহহীন, অসহায়, ভিক্ষুক, কর্মহীন মানুষদের প্রদান করা হয়েছে। আগামীতে এরকম আরো প্রকল্প বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এছাড়াও টিআর, কাবিখা, কাবিটা, এডিবিসহ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প ইউনিয়নের সদস্যদের সার্বিক সহযোগিতা নিয়ে সুষ্ঠ ভাবে বাস্তবায়ন করে আসছি। ইউনিয়নের সকল উন্নয়নমূলক কর্মকান্ডে এলাকার গন্যমান্য ব্যক্তিদের সহযোগিতা, পরামর্শ গ্রহণ ও যুক্ত রাখার চেষ্টা করি। আগামীতেও আমি এই অঞ্চলসহ পুরো উপজেলার পিছিয়ে পড়া, অসহায়, গরীব মানুষদের কল্যাণে এবং আরো উন্নয়ন মূলক কর্মকান্ড সঠিক ভাবে বাস্তবায়ন করে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের সঙ্গে এই উপজেলাকে মডেল হিসেবে যুক্ত করার জন্য জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি ও সার্বিক সহযোগিতা এবং আমার এলাকার সকলের কাছে দোয়া ও আর্শিবাদ চাই।

add

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর...
add
add

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১২:০৮
  • ৪:৪৪
  • ৬:৫৭
  • ৮:২৩
  • ৫:১৬
© স্বর্বস্বত্ব সংরক্ষিত /দৈনিক আত্রাই এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
কারিগরি সহযোগিতায়: মোস্তাকিম জনি