1. Saifuddin8600@gmail.com : S.M Saifuddin Salehi : S.M Saifuddin Salehi
  2. Journalistmmhsarkar24@gmail.com : Md: Mahidul Hassan Mahi : Md: Mahidul Hassan Mahi
  3. rajuahamad717@gmail.com : Md Raju Ahamed : Md Raju Ahamed
  4. rakibulpress51@gmail.com : Rakibul Hasan : Rakibul Hasan
  5. rajruhul@gmail.com : মোঃ রুহুল আমীন : মোঃ রুহুল আমীন
  6. prosajjad@gmail.com : Sazedur Rahman Sajjad : Sazedur Rahman Sajjad
  7. shorifulshorif01@gmail.com : Md shoriful Islam Shorif : Md shoriful Islam Shorif
  8. dailyatrai@gmail.com : Md Rasel Kobir : Md Rasel Kobir
শনিবার, ১৫ মে ২০২১, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
গ্রামবাসীর ব্যাতিক্রম ঈদ উদযাপন বিলুপ্ত প্রায় গ্রামীণ খেলাধুলার আয়োজন শিক্ষানবীস আইনজীবিকে কুপিয়ে জখম দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক মাহিদুল হাসান মাহি! হিল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা সাংবাদিকরা সমাজের দর্পণ…………এমপি হেলাল অসহায় আসলামের পাশে দাড়ালেন আহম্মদ আলী মোল্লা ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষর্থী সাব্বির সরকার এর ঈদ সামগ্রী বিতরন নাটোরে ৩‌১টি শ্রমিক সংগঠনের মাঝে খাদ্য সহায়তা প্রদান ঈদের আগে ঈদ আনন্দে পথশিশুরা,পেল নতুন পিরান রাণীনগরে আনন্দ ভাগাভাগি করতে সিএনজি শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
add

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

হাকিকুল ইসলাম খোকন :অরল্যানডো, ফ্লোরিডা :
  • প্রকাশের সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ৪৫ বার পড়া হয়েছে

গত ১ নভেম্বর রবিবার সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উদ্দোগে পৈশাচিক-নারকীয় রক্তাত্ব তেষরা নভেম্বর জেল হত্যার ৪৬তম বার্ষিকী উপলক্ষে র্ভাচু্য়াল স্বরন সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
১৯৭৫ সালের ৩ নভেম্বর মুক্তিযুদ্ধের চার দিকপাল সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজজামানকে ঢাকার কেন্দ্রীয় কারাগারে সরকারী হেফাজতে নৃশংসভাবে হত্যা করা হয়। যাদের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না – বাংলাদেশ স্বাধীনতার কীর্তিমান পুরুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫-এর ১৫ ই আগষ্ট স্বপরিবারে হত্যার পর তেষরা নভেম্বর বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার হীন উদ্দেশ্যে বঙ্গবন্ধুর ডানহাত চার সহকর্মীকে কারাপ্রকষটে নির্মম ভাবে হত্যা করে। খুনিরা বঙ্গঁবন্ধুকে হত্যা করে বাংলাদেশের অগ্রগতি এবং মুক্তিযুদ্ধের প্রতিশোধ গ্রহন করেছিল। একই লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শ বিনাশ ও নেতৃত্ব শূন্য করতে জাতীয় নেতাদের হত্যা করেছিল। বাংলাদেশর সৃষ্টির পর এই দুই বিয়োগানতো ঘটনা পলাশীর নৃশংসতাকে হার মানায়। সেদিন খুনী মোস্তাক তার পক্ষে সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে রাতের আঁধারে ফারুখ-রশীদ চক্র কতৃর্ক মুক্তিযুদ্ধের দিশারী ৪ নেতাকে হত্যা করে।মুজিব ভক্তরা মৃত্যুকে আলিঙ্গন করে শহীদ হন। তাদের অমর আত্মত্যাগের এবং বীরোচিত সাহসের কথা ফুটে উঠে আজকের বক্তাদের আলোচনায়। আলোচনায় অংশ গ্রহন করেন: মাহবুব রহমান মিলন, মোয়াজেম ইকবাল, ফখরুল আহসান শেলী, জসিমউদ্দিন, আবেদ আমির, ইলিয়াস ঠাকুর, শামসুদ তোহা, মো. নুর, শামসুর রহমান সামু, করিমুজজামান, কনক রেজা, ইসতিয়াক বাবু, রুমেল হোসেন, কাজী শাহজাহান, মনিরুল ইসলাম মনির, জিয়াদ রানা, রুহুল আমিন, মেহেদী হাসান, মো. তারেক, শামীম সাহিদ, বাচচু, মো. সেলিম প্রমুখ।
সন্ধ্যা ৮ টা থেকে রাত ১০:৩০টা পর্যন্ত স্মরনসভা চলে। অত:পর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে আল্লাহর দরবারে মোনাজাত পরিচালনা করেন জসিমউদ্দিন। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য শান্তি, করোনা থেকে মুক্তির জন্যও দোয়া করা হয়।
সভার সিদ্ধান্ত হয়, আগামি ১৫ই নভেম্বর সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্টিত হবে। তৃনমূল থেকে ব্যাপক অংশগ্রহনে নতুন উদ্দীপনায় এ’কাউন্সিল আগামী দিনের নেতৃত্ব নির্বাচিত করবে। অনুষ্ঠানের প্রারম্ভে ৭৫ এর ১৫ই আগস্ট নিহত সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,জাতীয় চার নেতা,৫২ এর মহান ভাষা আন্দোলন,৭১ এর মুক্তিযুদ্ধ সহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্বরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

add

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর...
add
add

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০১
  • ১২:০৪
  • ৪:৩৮
  • ৬:৪৩
  • ৮:০৬
  • ৫:২২
© স্বর্বস্বত্ব সংরক্ষিত /দৈনিক আত্রাই এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
কারিগরি সহযোগিতায়: মোস্তাকিম জনি